বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১০:০৩ অপরাহ্ন

শিরোনাম :
ড: রাধা বিনোদ পাল ও জাপান টাংগাইলে জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপিত পরিবার কল্যাণ সেবা উদ্বোধান অনুষ্ঠানে এডিসি (সার্বিক) অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম সুবর্ণচরে বন্ধ হয়ে যাওয়া প্রসব সেবা চালু রাখতে সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশনের চুক্তিপত্র হস্তান্তর অনুষ্ঠান ভাস্কর্য নির্মাণ করে মুসলমানদের অনুভূতির মূলে আঘাত করার অধিকার কারো নেই ভাস্কর্য নির্মাণ ও স্থাপন ইসলাম সম্মত নয় বলে দাবি করেছেন আলেমরা টাঙ্গাইলে ফারুক হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেফতারের দাবিতে বিক্ষোভ জোরারগঞ্জে দেড়শ ফেন্সিডিলসহ গ্রেফতার ১ আদালতে আত্মসমর্পণ করলেন টাঙ্গাইলের সাবেক মেয়র মুক্তি টাঙ্গাইলের নাগরপুরে চৌধুরীবাড়ী খ্যাত জমিদার বাড়ি দখলমুক্ত
পোপ সমলিঙ্গের দম্পতির সিভিল ইউনিয়ন আইনকে সমর্থন করেন

পোপ সমলিঙ্গের দম্পতির সিভিল ইউনিয়ন আইনকে সমর্থন করেন

বিশেষ প্রতিনিধি, সাইফুল ইসলাম:

পোপ সমলিঙ্গের দম্পতির সিভিল ইউনিয়ন আইনকে সমর্থন করেন

লিখেছেন ডেলিয়া গ্যালাগার এবং নিকোল শ্যাভেজ।

পোপ ফ্রান্সিস প্রথমবারের মতো সমকামী দম্পতির জন্য সিভিল ইউনিয়নগুলির সমর্থন ঘোষণা করেছেন, ক্যাথলিক নিউজ এজেন্সি অনুসারে।

বুধবার রোম ফিল্ম ফেস্টিভ্যালে প্রিমিয়ার করা রাশিয়ান চলচ্চিত্র নির্মাতা এভজেনি আফিনিভস্কি পরিচালিত একটি নতুন ডকুমেন্টারি ফিল্ম “ফ্রান্সেস্কো” -তে পোপ ঐতিহাসিক মন্তব্য করেছিলেন।

“সমকামী লোকদের পরিবারে থাকার অধিকার রয়েছে। তারাও ঈশ্বরের সন্তান এবং একটি পরিবারে থাকার অধিকার রয়েছে। কাউকেই বাইরে ফেলে দেওয়া উচিত নয় বা এ নিয়ে ঘৃণা ছড়ানো উচিৎ নয়।”

পোপ বলেছেন, “আমাদের যা কিছু তৈরি করতে হবে তা একটি সিভিল ইউনিয়নের আইন দ্বারা গঠন করতে হবে।যেন তারা আইন দ্বারা সুরক্ষিত থাকে।

ফিল্মের ওয়েবসাইট অনুযায়ী, জলবায়ু পরিবর্তন, অভিবাসন ও অর্থনৈতিক সাম্যতা সহ অন্যান্য ইস্যুতে পোপের কাজ এবং দৃষ্টিভঙ্গিও অনুসন্ধান করা হয়েছে। রবিবার এসসিএডি সাভানাহ ফিল্ম ফেস্টিভাল চলাকালীন উত্তর আমেরিকায় এটির ফ্রিমিয়ার হবে।

ফ্রান্সিস অতীতের সাক্ষাতকারে পরামর্শ দিয়েছিলেন, যে তিনি নাগরিক ইউনিয়নের বিপক্ষে নন, তবে পোপের মতো এই প্রথম তিনি সরাসরি তাদের পক্ষে বেরিয়ে এসেছেন।

বুয়েনস আইরেসের আর্চবিশপ হিসাবে, আর্জেন্টিনা যখন সমকামী বিবাহকে বৈধ করার বিষয়ে আলোচনা করছিল তখন বিকল্প হিসাবে সমকামী নাগরিক ইউনিয়নগুলির পক্ষে ছিলেন ফ্রান্সিস।

ফ্রান্সিসের মন্তব্য তাঁর পূর্বসূরি বেনেডিক্ট দ্বাদশ থেকে আলাদা, যিনি সমকামিতাকে “একটি অভ্যন্তরীণ নৈতিক মন্দ” হিসাবে চিহ্নিত করার সময় এই সংবাদটি তৈরি করেছিলেন।

জিজুইট ফাদার জেমস মার্টিন, যিনি এলজিবিটিকিউর লোকদের স্বাগত জানাতে গীর্জার পক্ষে পরামর্শ দিয়েছিলেন, তিনি বলেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্র ও পোল্যান্ডের কয়েকটি দেশ, যারা নাগরিক ইউনিয়নের বিরুদ্ধে “সহিংসভাবে” বিরোধিতা করছে তাদের অনেক দেশ থেকে বিশপদের তাদের অবস্থান নিয়ে পুনর্বিবেচনা করতে হবে।

মার্টিন বুধবার সিএনএন-এর ক্রিস্টিন আমানপুরকে বলেছেন, “তিনি এলজিবিটি লোকের জন্য একটি নতুন জায়গা তৈরি করছেন … তিনি এবিষয়টিতে খুবই স্পষ্টভাবে মন্তব্য করেছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে, রোড আইল্যান্ডের প্রোভিডেন্সের বিশপ থমাস টোবিন আরও স্পষ্টতা চেয়েছিলেন, ফ্রান্সিসের মন্তব্য সমকামী ইউনিয়ন সম্পর্কে গির্জার শিক্ষার বিরোধিতা করে বলেছে।

টমাস এক বিবৃতিতে বলেছিলেন, “চার্চ উদ্দেশ্যমূলকভাবে অনৈতিক সম্পর্কের গ্রহণযোগ্যতা সমর্থন করতে পারে না। “সমলিঙ্গের আকর্ষণযুক্ত ব্যক্তিরা ঈশ্বরের প্রিয় সন্তান এবং তাদের ব্যক্তিগত মানবাধিকার এবং নাগরিক অধিকার অবশ্যই আইন দ্বারা স্বীকৃত এবং সুরক্ষিত থাকতে হবে। তবে, পবিত্র নাগরিকত্বের অনুকরণের চেষ্টা করা তাদের নাগরিক ইউনিয়নগুলির বৈধতা গ্রহণযোগ্য নয়।”

নিউইয়র্কের আর্কিডোসিসের জননিষ্ঠার পরিচালক এড মেকম্যান পোপের মন্তব্যকে মারাত্মক ভুল হিসাবে বর্ণনা করেছেন যা অনেক বিভ্রান্তির কারণ হতে পারে।

“এই ক্ষেত্রে, আমি মনে করি পবিত্র পিতা স্পষ্টতই ভ্রান্ত হয়ে গেছেন তা আমাদের চিনতে হবে,” মেকম্যান একটি ব্লগ পোস্টে লিখেছেন। “ক্যাথলিকরা সমকামী ইউনিয়নগুলির বৈধকরণের প্রচার করতে পারে না। তবে আমাদের এটাও পরিষ্কার হতে হবে যে তিনি কোনওভাবেই সমকামিতা বা সমকামী ইউনিয়নগুলির বিষয়ে চার্চের শিক্ষা পরিবর্তন করছেন না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




যোগাযোগব্যবস্থা : +8801797887885 , +966577834342 Email :voiceofinsaf.office@gmail.com
Desing & Developed BY NewsRush